TANVIR AHMED

গ্রুপ পর্বে আর খেলা হচ্ছে না নেইমারের!

গ্রুপ পর্বে আগামী সোমবার সুইজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি খেলতে পাবেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার, এটা অনেকটা অনুমিতই ছিল।

সার্বিয়ার বিপক্ষে পাওয়া চোটে ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচও খেলতে পারবেন না নেইমার।

‘জি’ গ্রুপে গত বৃহস্পতিবার ব্রাজিলের ২-০ গোলে জেতা ম্যাচে ৮০ মিনিটে অ্যাঙ্কেলে চোট পেয়ে মাঠে পড়ে যান পিএসজি ফরোয়ার্ড। এরপর তাকে তুলে নেন কোচ।

ফোলা গোড়ালি নিয়ে কিছুটা খুঁড়িয়ে মাঠ ছাড়েন নেইমার। ওই সময়ে চোখ ছলছল করছিল তার। বেঞ্চেও কয়েক দফা দেখা যায় মুখ ঢেকে রাখতে।

হয়তো বিশ্বকাপ মিস করার আশঙ্কা পেয়ে বসেছিল ৩০ বছর বয়সি এই ফুটবল তারকাকে। আগামী সোমবার সুইসদের বিপক্ষে মাঠে নামবে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়নরা।

ব্রাজিল দলের পক্ষ থেকে প্রাথমিকভাবে নেইমারের চোট খুব গুরুতর নয় এবং সুইজারল্যান্ড ম্যাচে তিনি খেলবেন বলে জানানো হয়েছিল।

তবে সময় গড়ানোর সঙ্গে ম্যাচটি তার না খেলার গুঞ্জন বাড়তে থাকে। ব্রাজিল ফুটবল ফেডারেশনের দেওয়া বিবৃতিতে সেটাই সত্যি হলো।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার বিকালে নেইমার ও দানিলোর এমআরআই করা হয়েছে এবং তাদের লিগামেন্ট ক্ষত্রিগ্রস্ত হওয়ার বিষয়টি ধরা পড়েছে।

পরে বলা হয়েছে, সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমার ও দানিলো নিশ্চিতভাবেই খেলবেন না। তাদের সেরে ওঠার প্রক্রিয়া পর্যবেক্ষণ করা হবে। এবং পুরোপুরি সেরে উঠে বিশ্বকাপে যেন আবার তারা খেলতে পারে, সেই লক্ষ্যে চিকিৎসা দেওয়া হবে।

…………………………………….

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *